News

ময়মনসিংহে বিএসইসির কনফারেন্সে অংশ নিবে রাস্তি

বিভিন্ন কর্মসূচির মাধ্যমে শিক্ষিত বিনিয়োগকারী ও দক্ষ জনবল গড়ে তোলার লক্ষ্যে বিনিয়োগ শিক্ষা কার্যক্রম চালাচ্ছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এরই ধারাবাহিকতায় এবার ময়মনসিংহ বিভাগে কনফারেন্স আয়োজন করবে বিএসইসি।

কনফারেন্সটি আগামী ২৯ ও ৩০ জুলাই অনুষ্ঠিত হবে, ইতিপূর্বে এমনই সিদ্ধান্ত রয়েছে।

প্রধানমন্ত্রীর উদ্বোধিত দেশব্যাপী বিনিয়োগ শিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে বিএসইসি এবং বাংলাদেশ একাডেমি ফর সিকিউরিটিজ মার্কেটসের (বিএএসএম) যৌথ উদ্যোগে ময়মনসিংহের কনফারেন্সটি আয়োজিত হবে।

বিনিয়োগ শিক্ষা কনফারেন্সটি ময়মনসিংহের টাউন হল মোড়ে অ্যাডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে।

কমিশনের নির্দেশনা অনুযায়ী বিএএসএম তাদের লোকবল এবং তহবিল ব্যবহার করে ওই বিভাগীয় কনফারেন্স অনুষ্ঠানের সব প্রস্তুতি গ্রহণ ও সম্পন্ন করবে। এ লক্ষ্য বিএসইসির ফাইন্যান্সিয়াল লিটারেসি বিভাগ প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এ কনফারেন্স অনুষ্ঠিত হবে। বিনিয়োগ শিক্ষা কার্যক্রমের অনুষ্ঠানটি দুটি ভাগে আয়োজন করা হবে। একটি হলো বিনিয়োগকারীদের প্রশিক্ষণ, অপরটি বিনিয়োগ শিক্ষাবিষয়ক আলোচনা।

অনুষ্ঠানে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকাবেন। বিএসইসির চেয়ারম্যান, ময়মনসিংহের বিভাগীয় কমিশনার, মেয়র, ডিসি, বাংলাদেশ ব্যাংকের প্রতিনিধিসহ অন্যর উপস্থিত থাকবেন।

Leave a Reply